সর্বশেষ

সারাদেশে একের পর এক শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন

লামিয়া খন্দকার: / জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি /

প্রকাশ :


২৪খবর বিডি: 'সাভারের আশুলিয়ায় শিক্ষক উত্পল কুমার সরকার হত্যা ও নড়াইলের কলেজ শিক্ষক অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের সামনে জুতার মালা পরিয়ে নির্যাতনের প্রতিবাদে জড়িতদের বিচারের দাবি জানিয়ে বৃহস্পতিবার (৩০জুন) সকাল ১১টায় নজরুল ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জাককানইবিশিস)। হঠাৎ বৃষ্টি আসায় পরে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন পালন করে।' 

'এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড সৌমিত্র শেখর,কোষাধ্যক্ষ জালাল উদ্দীন,  শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শেখ সুজন আলী,সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. তুহিনুর রহমান তুহিন (অবন্ত) সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।' 

এসময় বিশ্ববিদ্যালয় উপাচার্য সৌমিত্র শেখর বলেন,সাম্প্রতিক সময়ে শিক্ষক নির্যাতন ও হত্যা ‘দুটি ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।  শিক্ষকদের মর্যাদা সমুন্নত রাখার সময় এখন এসেছে।সমাজের, রাষ্ট্রের মেরুদণ্ডে কে ধংস করার অপচেষ্টা চলছে।একটা শ্রেণি সবসময় অপচেষ্টা করে শিক্ষকদের হয়রানি করতে।কিন্তু শিক্ষকদের আক্রান্ত পরিশ্রম কখনো চোখে পরেনা।আমি মনে করি শিক্ষক হত্যা ও নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচার করবে সংশ্লিষ্ট উর্ধতন আইনকর্তারা।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. তুহিনুর রহমান তুহিন (অবন্ত)বলেন,সামাজিক ও নৈতিক শিক্ষার অভাবে কোথাও কোথাও ছাত্র-শিক্ষক সম্পর্কের চরম অবনতি লক্ষ্য করা যাচ্ছে।

সারাদেশে একের পর এক শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন 

এই দুটি ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এ ধরনের চরম নিন্দনীয় বেআইনি কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুতবিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

'এছাড়াও অন্যান্য বক্তারা শিক্ষক নির্যাতন প্রসঙ্গে আশু সমাধান প্রত্যাশা করেন।'

Share

আরো খবর


সর্বাধিক পঠিত